অনলাইনে পণ্য পরিবহনের ঠিকানা ‘ট্রাককোথায়’

পণ্য পরিবহনের জন্য আপনাকে এখন আর ট্রাক স্ট্যান্ডে গিয়ে অথবা ট্রান্সপোর্ট কোম্পানির কাছে ধর্ণা দিতে হবে না। কারণ এখন ঘরে বসেই আপনি পেয়ে যাচ্ছেন আপনার পছন্দের ভাড়ার ট্রাকটি। গ্রাহকদের কথা মাথায় রেখে এমনই একটি সুবিধা দিয়ে এসেছে মোনিকো টেকনোলজিস লিমিটেড।

কোম্পানির উদ্যোগ truck.kothay.com এর ওয়েবসাইট অথবা অ্যাপের মাধ্যমে চাহিদা অনুযায়ী ট্রাকে পণ্য আনা নেওয়া করতে পারবেন গ্রাহকরা। একই সঙ্গে পণ্যবাহী ট্রাকটি কোথায় আছে কোন অবস্থায় আছে নোটিফিকেশনের মাধ্যমে তাও জানতে পারবেন তারা।

এ বিষয়ে মোনিকো টেকনোলজিসের পরিচালক সাখাওয়াত সোবহান বলেন, তথ্যপ্রযুক্তিকে প্রান্তিক জনগণের কাছে পৌঁছে দিতে ২০০৯ থেকে মোনিকো টেকনোলজিস কাজ করছে। ফাইন্ডার জিপিএস ট্র্যাকিংয়ের দীর্ঘ ৯ বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ২০১৮ এর প্রথম দিকে ‘ট্রাককোথায়’ যাত্রা শুরু করে। এরই ধারাবাহিকতায় প্রযুক্তিকে মানুষের কল্যাণে ব্যবহারের জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

ওয়েবসাইট ও অ্যাপসটির ব্যবহার বিষয়ে সংশ্লিষ্টরা বলছেন, ধরুন আপনি ঢাকা থেকে চট্টগ্রামে পণ্য পাঠাবেন। এজন্য প্রথমে আপনাকে truck.kothay.com এর ওয়েবসাইট অথবা অ্যাপের ম্যাধমে একটি ট্রিপ অ্যাড করতে হবে। এ সময় আপনি কত টাকা ভাড়া দিতে চান সেটিও উল্লেখ করে দিতে হবে।

Add Comment