অভিনয়ের জন্য সুমাইয়া শিমুর প্রথম ত্যাগ স্বীকার কী ছিল

অভিনয়ে ২০ বছর পূর্ণ করলেন জনপ্রিয় অভিনেত্রী সুমাইয়া শিমু। অরণ্য আনোয়ার পরিচালিত ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে মডেল শিমুর অভিনয়ে পথ চলা শুরু হয়েছিল। ১৯৯৮ সালে অভিনয় করা ঐ নাটকটি প্রচারিত হয়েছিল ১৯৯৯ সালে।

শিমু জানান, অভিনয়ের জন্য প্রথম ত্যাগ স্বীকার ছিল তার নাম থেকে ‘ল’ বিয়োগ করা। শিমুর পুরো নাম সুমাইয়া রহমান শিমুল। শিমুল নামেই তিনি তার পরিবার ও কাছের মানুষের কাছে পরিচিত।

তবে মডেল ও অভিনেতা মনির খান শিমুল নব্বই দশকের শেষ দিকে নিয়মিত কাজ করতেন বলে বেশ ক’জন নির্মাতার পরামর্শ অনুযায়ী নিজের নাম থেকে ‘ল’ বাদ দেন সুমাইয়া শিমু।

সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ ঈদ আয়োজনে শিমু তার ২০ বছরের অভিনয় জীবনের স্মৃতি রোমন্থন করেন।

সে সময় বলেন, ‘প্রথম অভিনয় করার আগে আমি ভীষণ নার্ভাস ছিলাম। তবে তা ক্যামেরায় ধরা পড়েনি। ডলি (জহুর) আন্টি বলেছিলেন, মেয়েটা তো একদম পুতুলের মতো। আসলে আমাকে সবাই পুতুল বলেছিলেন, কারণ আমি শট শেষ হবার পরও দাঁড়িয়ে সংলাপ বলতেই থাকতাম।’

২০১৭ সালে আন্তর্জাতিক সংস্থা ‘রিলিফ ইন্টারন্যাশনাল’ এর শুভেচ্ছা দূত নির্বাচিত হন শিমু। এই সংস্থার হয়ে এখন সমাজের বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত রয়েছেন।

শিমু বলেন, ‘অনেকে ভাবেন আমি বিয়ের পর দেশের বাইরে স্থায়ী হয়েছি। তথ্যটি ভুল। কারণ আমি দেশেই আছি। নিয়মিত অভিনয় করছি।’

রুম্মান রশীদ খান ও লাবন্য’র উপস্থাপনায় ‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন সকাল ৭-৮টা মাছরাঙা টেলিভিশনে।

Add Comment