আকাশ ছোয়া বাজেটে ‘মাসুদ রানা’

বাংলাদেশি ছবি তাও ৫০ কোটি টাকা বাজেটে।একটু নড়েচড়ে বসার মতোই খবর।হ্যা ‘মাসুদ রানা’ ছবি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া অন্য রকম পরিকল্পনা করছে। জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ ‘একটু বড় পরিসরেই মাসুদ রানা বানানোর পরিকল্পনা কথা জানিয়েছেন।

তিনি বলেন ছবিটি নিয়ে আমরা আন্তর্জাতিক বাজারে প্রবেশ করতে চাই। আন্তর্জাতিক বাজারে প্রবেশ করার উদ্দেশ্যে যেহেতু সিনেমাটি নির্মান করা হবে, তাই সিনেমাটি আন্তর্জাতিক মানের হবে। যার জন্য বাজেটও বড় একটা ব্যাপার। আমাদের হিসাবে, ছবিটি নির্মাণ করতে ৫০ কোটি টাকা লাগবে।’

এত বড় বাজেটে এর আগে বাংলাদেশে কোনো ছবি নির্মিত হয়েছে কি না, কেউ সঠিক বলতে পারবে না। দেশের শীর্ষস্থানীয় একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মাল্টিমিডিয়ার দাবি, তাদের নতুন সিনেমা ‘মাসুদ রানা’, যার ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি টাকা।

রহস্য উপন্যাস ‘মাসুদ রানা’ নিয়ে ছবি নির্মাণের ঘোষণা দেওয়া হয়েছে বেশ কিছুদিন আগে। এখন একটি রিয়্যালিটি শোর মাধ্যমে মাসুদ রানা খোঁজার প্রক্রিয়া চলছে। চ্যানেল আইতে এই রিয়্যালিটি শো কিছুদিনের মধ্যে শুরু হবে। মাসুদ রানা খোঁজায় বিচারক হিসেবে কাজ করবেন চিত্রনায়ক ফেরদৌস ও পূর্ণিমা।

উল্লেখ্য, হলিউডের ৫০ ভাগ শুটিং হবে হলিউডে। ৪০ ভাগ বাংলাদেশের পার্বত্য জেলাগুলোতে। আর বাকি ১০ ভাগ হবে হবে চীন, থাইল্যান্ড, দুবাইয়ে।

Add Comment