আফ্রিকান সাজে ম্যাডোনার ৬০তম জন্মদিন পালন

১৬ আগস্ট ছিল পপসম্রাজ্ঞী ম্যাডোনার জন্মদিন। এবারের জন্মদিনে তিনি পা দিয়েছেন ৬০-এর ঘরে। এ বয়সেও ম্যাডোনার রূপের ঝলক যেন মোটেও কমেনি। তাকে দেখে অনেকেরই মনে হতে পারে তিনি এখনো প্রাণোচ্ছল যুবতী। ৬০তম জন্মদিন পালন করতে যুক্তরাষ্ট্র থেকে উত্তর আফ্রিকার মরক্কোতে উড়াল দিয়েছিলেন তিনি। সেখানকার মারাকেশ শহরেই জন্মদিন পালন করেন এ শিল্পী।

এদিকে মারাকেশ শহরে বিশেষ দিনটিকে ঘিরে জন্মদিনের আগের দিন থেকেই বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেন ম্যাডোনা। জন্মদিনের দু’দিন আগে মুখে কেক নিয়ে একটি ছবি পোস্ট করেন তিনি। সেই ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘চলো কেক খাই।’ সেই ছবির হ্যাশট্যাগে লেখেন, ‘কেক’, ‘জন্মদিন’ ও ‘উদযাপন’।

এরপর ইনস্টাগ্রামে জন্মদিনের বেশ কয়েকটি সিরিজ ছবি পোস্ট করেন ম্যাডোনা। সেই সব সিরিজ ছবিতে দেখা যায় ১৬ আগস্টের বিশেষ দিনটিতে একবারেই ভিন্ন সাজে সেজেছেন তিনি। উত্তর আফ্রিকার ঐতিহ্যবাহী নানা রকমের চুড়ি ও গলার মালা পরে সেলফি তুলেছেন তিনি। আর হাতে ধরে রেখেছেন একটি প্ল্যাকার্ড। তাতে আরবি ও ইংরেজি ভাষায় লেখা আছে ‘রানি’।

জন্মদিন উপলক্ষে ম্যাডোনার পোস্ট করা অন্য ছবিগুলোতে তাকে উত্তর আফ্রিকার ঐতিহ্যবাহী যাযাবর রাখালের বেশে দেখা যায়। সোনালি, রুপালি ও কাঠের তৈরি নানা রকমের মালা তার গলায়। মাথায় ঝুলে আছে গয়নার খানিকটা অংশ।

Add Comment