ইউটিউবার হলেও এখন অভিনেতা হওয়া যায়

৮ জুলাই নিজের গাওয়া গানের জন্য জাতীয় একটি স্বীকৃতি পান অভিনেত্রী-নির্মাতা মেহের আফরোজ শাওন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির বাইরেও ‘যদি মন কাঁদে’ গানটিকে ঘিরে অন্যরকম কিছু স্মৃতি আছে এই শিল্পীর।
কারণ, এতে জড়িয়ে আছেন তার স্বামী ও এ গানের গীতিকার কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। এ নিয়ে কিছু কথাও জানালেন এই শিল্পী। আর এগুলো সবই মিলল ‘ফেসবুক লাইভ’ আড্ডায়।
১০ জুলাই বিকাল ৪টায় অভিনেত্রী ও-হেড অব মার্কেটিং বন্যা মির্জার সঞ্চালনায় সাজানো হয় এই আয়োজন।
‘শ্রেষ্ঠ গায়িকা’ হিসেবে সদ্য পাওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে নিজের অনুভূতি ঠিক এভাবেই জানান শাওন, ‘এর আগেও বহুবার প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিয়েছি। হুমায়ূন আহমেদের জন্যই আমাকে কয়েকবার নিতে হয়েছে। তবে এবার যেন ছোটবেলার অনুভূতি পেলাম। ভেতরে টেনশনও কাজ করছিল। ঘামছিলাম। খুব ভালো লাগছিল।’
২০১৬ সালে রিয়াজ-মাহিকে নিয়ে শাওন নির্মাণ করেছেন নিজের পরিচালিত প্রথম চলচ্চিত্র ‌‘কৃষ্ণপক্ষ’। আর সেই চলচ্চিত্রের সুবাদে এবার তিনি রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি পেলেন ‌‘শ্রেষ্ঠ গায়িকা’র।
আর এই গানটির জন্য ৮ জুলাই সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ৪১তম আসরে মেহের আফরোজ শাওনের হাতে ‘শ্রেষ্ঠ গায়িকা’র পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Add Comment