এবার অমিতাভ বচ্চনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ

বলিউডে ‘#মিটু’ ক্যাম্পেইনে একে একে উঠে আসছে জনপ্রিয় সব তারকাদের নাম। এখন পর্যন্ত যৌন হেনস্তার অভিযোগে নাম জড়িয়েছে অভিনেতা সালমান খান, ঋত্বিক রোশন, অলোক নাথ, নানা পাটেকর, সংগীতশিল্পী কৈলাশ খের, মডেল জুলফি সৈয়দ, কমেডিয়ান উৎসব চক্রবর্তী ও চলচ্চিত্র প্রযোজক গৌরাঙ্গ দোশিসহ বেশ কয়েকজন তারকার।

এছাড়া কারও কারও বিরুদ্ধে ধর্ষণের মতো গুরুত্ব অভিযোগও উঠেছে। সে তালিকায় নাম রয়েছে সালমান খানের ভাই আরবাজ খান ও বরেণ্য পরিচালক সুভাষ ঘাইয়েরও।

এবার নতুন করে ‘#মিটু’ ঝড়ে জড়িয়েছে বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনের নাম। তারকাদের হেয়ার স্টাইলিশ এবং ‘বিগ বস’র সাবেক প্রতিযোগী স্বপ্না ভাবনানি যৌন হেনস্তাকারী হিসেবে তার নাম প্রকাশ্যে এনেছেন।

সম্প্রতি জন্মদিন উপলক্ষে এক সাক্ষাৎকারে বলিউড ‘শাহেনশাহ’ বলেছিলেন, ‘কর্মক্ষেত্রে কোনও নারী যেন দুর্ব্যবহার বা খারাপ আচরণের শিকার না হন।’

আর এতেই বেঁধেছে বিপত্তি। স্বপ্না অমিতাভের বক্তব্যের রেশ ধরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লেখেন, বচ্চন যৌন হেনস্তা করেছেন, এমন বহু ঘটনা আমি শুনেছি। আমি আশা করব, সেই নারীরাও এবার অন্তত মুখ খুলবেন। তার ভণ্ডামি দেখতে দেখতে ক্লান্ত হয়ে গেছি।’

এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এখন পর্যন্ত অমিতাভ কোনও মন্তব্য করেননি।

Add Comment