কোহলির জন্মের জন্য ঈশ্বরকে ধন্যবাদ

বিরাট সব কীর্তি গড়তেই যেন কোহলির জন্ম। ২২ গজে একের পর এক রেকর্ড গড়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন ভারতীয় অধিনায়ক। ‘রান মেশিন’, ‘চেজমাস্টার’, ‘ম্যাচ উইনার’—ফর্মের তুঙ্গে থাকা বিরাট কোহলিকে ব্যাখ্যা করতে কতই না নতুন নতুন শব্দের অবতারণা।

আজ ৫ নভেম্বর, সোমবার এই ভারতীয় তারকার জন্মদিন। গত বছর জন্মদিন পালন করেছিলেন রাজকোটে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ফাঁকে। এবারও তার জন্মদিনের সময় চলছে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। তবে অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে।

জন্মদিনে তাই ক্রিকেট থেকে দূরে রয়েছেন কোহলি। সময় কাটাচ্ছেন স্ত্রীর সঙ্গে। আর কাটাবেনই বা না কেন? বিয়ের পর তো এটাই প্রথম জন্মদিন কোহলির। তাই স্ত্রীকে নিয়ে আলাদা পরিকল্পনাই করেছেন ভারতীয় এই অধিনায়ক।

শনিবার রাতেই দেরাদুনে স্ত্রী অনুশকার সঙ্গে দেখা গিয়েছিল তাকে। নরেন্দ্র নগরে হোটেল আনন্দে উঠেছিলেন তিনি। বুধবার পর্যন্ত উত্তরখণ্ডেই থাকবেন ভারতের এই তারকা জুটি। এর মাঝে একদিন ঋষিকেশে গিয়ে রিভার র‌্যাফটিংয়ের (নৌকায় দল বেধে খরস্রোতা পাহাড়ি নদী পাড়ি দেওয়া) পরিকল্পনাও রয়েছে তাদের।

সোমবার অর্থ্যাৎ জন্মদিনটায় অবশ্য স্ত্রী আনুশকার সঙ্গে হরিদ্বারের অনন্ত ধাম আত্মবোধ আশ্রমে সময় কাটাচ্ছেন কোহলি। যা মহারাজ অনন্ত বাবার আশ্রম। ইনি হলেন আনুশকার পরিবারের আধ্যাত্মিক গুরু। গত বছর ডিসেম্বরে বিয়ের আগেও আশীর্বাদ নিতে এসেছিলেন বলিউডের অভিনেত্রী।

এমনকি কোহলি-আনুশকার বিইয়েতেও ইতালিতে গিয়েছিলেন অনন্ত বাবা। এবার তাই জন্মদিনে স্ত্রী আনুশকার গুরুর আশ্রমেই সময় কাটাচ্ছেন কোহলি। আনন্দঘন ঘোরাঘুরির ফাঁকে আনুশকা সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামেও শুভেচ্ছা জানিয়েছেন প্রাণপ্রিয় স্বামীকে।

Add Comment