তৌকীর আহমেদের ‘হ্যাট্রিক’

জাতীয় এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একাধিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ হ্যাট্রিক করতে যাচ্ছেন। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তার নির্মিত গত বছরের বহুল আলোচিত ও একাধিক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ব্যবসা সফল চলচ্চিত্র ‘হালদা’ দিয়ে।

ইতিমধ্যেই হালদা একাধিক আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলেও এই মাসেই তৌকীর আহমেদ ৩ তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা এবং অংশগ্রহণের আমন্ত্রণ পেয়েছেন।

আগামী আগস্ট ৩১ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত কসোভোতে ১১তম ফিল্ম ফেস্টিভ্যাল দ্যা গডনেস অন দি থ্রোন এ অংশগ্রহণ করবে হালদা। আগামী ৪ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত রাশিয়াতে ১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অফ মুসলিম সিনেমার মূল প্রতেিযাগিতা বিভাগে প্রতিযোগিতা করবে হালদা।

এরপর আগামী ৪ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত ইতালিতে ২১তম রেলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভালে প্রতিযোগিতা করবে হালদা।

আন্তর্জাতিক চলচ্চিত্রে হালদা ৩টি উৎসবে অংশগ্রহণ করায় তৌকীর আহমেদ হ্যাট্রিক করতে যাচ্ছেন বলে জানান হালদা চলচ্চিত্রের মার্কেটিং ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বিষয়ক কর্মকর্তা মনজুরুল ইসলাম মেঘ।

মনজুরুল ইসলাম মেঘ আরও দুইটি হ্যাট্রিকের কথা জানান, এই মাসেই তৌকীর আহমেদের ‘হালদা’ বাংলাদেশের হয়ে লন্ডনে ১৫তম রেইনবো চলচ্চিত্র উৎসব, দক্ষিণ কোরিয়ার সিউল বাংলাদেশি চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করেছে। এছাড়াও কলকাতায় বাংলাদেশি চলচ্চিত্র উৎসবে অজ্ঞাতনামা প্রদর্শিত হয়েছ। সুতারাং দেশের পক্ষ হয়েও বিভিন্ন দেশে প্রদর্শনের দিক দিয়ে তৌকীর আহমেদ নির্মিত সিনেমা হ্যাট্রিক করেছে।

Add Comment