নতুন রূপে ‘মোগলি’ (ট্রেলার)

জন ফ্যাবরো পরিচালিত ‘দ্য জাঙ্গল বুক’ ২০১৬ সালে মুক্তি পেয়ে সারাবিশ্বের বক্স অফিসে তোলপাড় তৈরি করে। এবার একই গল্পে সিনেমা নির্মাণ করলেন অ্যান্ডি সারকিস। সম্প্রতি প্রকাশ হলো প্রথম ট্রেলার।

ভারতের জঙ্গলকে কেন্দ্র করে নির্মিত ‘মোগলি’র নাম ভূমিকায় রয়েছে ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের শিশুশিল্পী রোহান চন্দ। অন্যদিকে ‘দ্য জাঙ্গল বুক’-এ অভিনয় করে নীল শেঠি।

ট্রেলার থেকে বোঝা যাচ্ছে রুডইয়ার্ড কিংলিং-এর জনপ্রিয় বই ‘দ্য জাঙ্গল বুক’কে নতুনভাবে দেখানো হবে ‘মোগলি’তে। আগের সিনেমাটি রূপকথার মতোই ছিল। তাই অ্যান্ডির সিনেমাটির পশুদের নাচ-গান আশা করলে ভুল করবেন দর্শক। তবে তারা মানুষের মতোই কথা বলবে। বালুর চরিত্রে কণ্ঠ দিয়েছেন সারকিস নিজেই। শের খান চরিত্রে বেনেডিক্ট কাম্বারব্যাচ, কা চরিত্রে কেট ব্ল্যানচেট ও বাগিরা চরিত্রে ক্রিশিয়ান বেইল কণ্ঠ দিয়েছেন।

নতুন সিনেমাটি প্রসঙ্গে নির্মাতা জানান, সাধারণত সবাই ১৯৬৮ সালের ডিজনির এনিমেটেড ভার্সন ‘দ্য জাঙ্গল বুক’ অনুসরণ করে। এই ক্ষেত্রে রুডইয়ার্ড কিপলিং-এর মূল বইকে অনুসরণ করে মোগলির পরিচয় নির্মাণের চেষ্টা করেছেন।

‘মোগলি’ মুক্তি পাবে চলতি বছরের ১৯ অক্টোবর। আগের সিনেমাটি বিশ্বব্যাপী আয় করে সাড়ে ৯৬ কোটি ডলারের বেশি। দেখা যাক ‘মোগলি’ সেটিকে ছুঁতে পারে কিনা!

https://youtu.be/GpxCT36DxKg

Add Comment