পাঁচ উপাদানে ঈদে ত্বক রাখুন সতেজ

একে তো এক মাস রোজা রাখা হবে। তার ওপর ঈদের সময় টানা কয়েকদিন মেকআপ করা হবে। আর যদি ভ্রমণে বাইরে কোথাও যাওয়া হয়, তার প্রভাবও ত্বকের ওপর পড়ে। তাই ঈদের এই সময় ত্বকের চাই বিশেষ যত্ন। এটা স্বাভাবিক যে আমাদের দেহের বাইরে এবং ভেতরে কোনো সমস্যা হলেই তার ছাপ মুখে পড়বেই। আর মুখে ছাপ পড়ার মানে হচ্ছে ত্বকের সতেজতা নষ্ট হয়ে যায়। কিছু প্রাকৃতিক উপাদান রয়েছে যেগুলো ত্বককে সতেজ রাখতে সাহায্য করে। ত্বক সতেজ রাখবে এমন কিছু উপাদানের কথা জেনে নিন।

অ্যালোভেরা জেল: অ্যালোভেরাও ত্বক সতেজ রাখতে সাহায্য করে। অ্যালোভেরার মাঝখান থেকে কেটে জেল বের করুন। সরাসরি ত্বকে লাগান। কিছুক্ষণ পর ত্বক ধুয়ে ফেলুন।

লেবুর রস: একটি তুলার বলে লেবুর রস লাগান। এরপর সম্পূর্ণ মুখে মাখুন। নিয়মিত এটি ব্যবহারে ত্বকের ক্লান্তভাব অনেকটা কমবে।

শসা: শসা ত্বককে সতেজ রাখার একটি চমৎকার উপাদান। শসা পেস্ট করে মুখে মাখুন। কিছুক্ষণ পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এ ছাড়া ফ্যাসিয়াল টোনার হিসেবে শসার রস ব্যবহার করতে পারেন। ত্বককে সতেজ রাখতে দিনে একবার এটি ব্যবহার করুন।

মধু: মধুর মধ্যে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট। এটি ত্বককে মিনিটের মধ্যে সতেজ করে তুলতে পারে। প্রতিদিন ত্বকে অরগানিক মধু মাখুন। এতে ত্বকের মলিনভাব কমবে এবং ত্বক সতেজ হবে।

গোলাপ জল: ত্বকের যত্নে গোলাপ জল একটি চমৎকার উপাদান। এটি প্রাকৃতিক পরিষ্কারক হিসেবে কাজ করে। ত্বক সতেজ রাখতে ঘুমের আগে গোলাপ জল মাখুন। এতে সকালবেলা একটি সতেজ লুক পাবেন।

Add Comment