প্রীতির মামলা খারিজ

শিল্পপতি ও সাবেক প্রেমিক নেস ওয়াদিয়ার বিরুদ্ধে অভিনেত্রী প্রীতি জিনতার দায়ের করা শ্লীলতাহানির মামলা খারিজ করে দিল বম্বে হাইকোর্ট। একটি ওয়েবসাইটের দাবি, নেস হলফনামা দাখিল করে ক্ষমা চাওয়ার ফলেই মামলার আপস নিষ্পত্তি হয়েছে। ওই ওয়েবসাইটটির লিঙ্ক ফেসবুকে পোস্ট করেছেন প্রীতি নিজেই। লিখেছেন, ‘ক্ষমা করে দিয়ে সামনে এগিয়ে যাওয়াই ভাল। একটা ছোট্ট শব্দে নিষ্পত্তি হয়ে যায়, কী দারুণ না! অতীতে পড়ে না থেকে সামনের দিকে তাকানোই ভাল।’

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ২০১৪ সালে নেসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেছিলেন প্রীতি। তার অভিযোগ ছিল, ৩০ মে ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএল ম্যাচ চলাকালীন তাকে হেনস্থা করেছিলেন নেস। দু’জনেই ‘কিংস ইলেভেন পাঞ্জাব’-এর মালিক ছিলেন। প্রীতির দাবি, ওই দিন দলের কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করছিলেন নেস। তিনি প্রতিবাদ করায়, তার হাত চেপে ধরে হেনস্থা করেন। ১৩ জুন এফআইআর করেন প্রীতি। এ বছর ফেব্রুয়ারিতে চার্জশিট পেশ করে পুলিশ। পরে মামলা প্রত্যাহারের আর্জি নিয়ে বম্বে হাইকোর্টে আবেদন জানান নেস। তার দাবি, ‘ব্যক্তিগত ক্ষোভ’ থেকে ওই কাজ করেছেন প্রীতি। পুরোপুরিই ভুল বোঝাবুঝি।

১ অক্টোবর প্রীতির আইনজীবী আদালতে জানান, নেস ক্ষমা চেয়ে নিলে মামলা তুলে নিতে আপত্তি নেই। কিন্তু নেসের আইনজীবী বলেন, তার মক্কেল ক্ষমা চাইবেন না। তখন আদালত দু’পক্ষকেই বলে, নিজেদের মধ্যে বিষয়টি মিটমাট করে নিতে। অভিনেত্রীকে মামলায় ইতি টানার পরামর্শ দিয়ে বিচারপতি রঞ্জিত মোরে ও বিচারপতি ভারতী ডাংরে বলেন, ‘এবার ঝামেলা শেষ করুন।

Add Comment