ফটোসেশনে সহঅধিনায়কের জায়গায় দাঁড়িয়ে বিপাকে আনুশকা

টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ওয়ানডে সিরিজ ইংল্যান্ডের কাছে খুইয়ে বসে ভারত। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও শুরুটা ভালো হয়নি ভারতের। এজবাস্টন টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে দলের সেরা পারফর্মার হয়েও ৩১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশায় সফরকারীরা। তবে তার আগে ভারতীয় সমর্থকদের তোপের মুখে অধিনায়ক কোহলির স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা।

মূল ঘটনা একটি ছবিকে কেন্দ্র করে। দ্বিতীয় টেস্টের আগে সোমবার ভারতীয় জাতীয় ক্রিকেট দল গিয়েছিল লন্ডনে অবস্থিত ভারতীয় দূতাবাসের একটি অনুষ্ঠানে। সেখানে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) অফিসিয়াল একাউন্টে পোস্ট করা হয়। ওই ছবিতে দেখা যায়, ভারতীয় দলের খেলোয়াড়-কোচিং স্টাফদের সঙ্গে রয়েছেন আনুশকাও।

অধিনায়ক কোহলির পাশে যে জায়গায় সহঅধিনায়কের দাঁড়ানোর কথা সেখানেই দাঁড়িয়ে রয়েছেন আনুশকা। আর তাতেই সমর্থকদের তোপের মুখে কোহলিপত্নী।

সমর্থকদের দাবি, আনুশকা হতে পারেন ভারতীয় ক্রিকেটের ‘ফার্স্ট লেডি’, কিন্তু তিনি কীভাবে সহঅধিনায়কের জায়গায় দাঁড়িয়ে ছবি তোলেন? শুধু তাই নয়, টেস্ট সিরিজ মাঠে গড়ানোর আগেই বিসিসিআই জানিয়েছিল, ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাদের স্ত্রী ও বান্ধবীরা থাকতে পারবেন না। তাহলে আনুশকা লন্ডনে এখনও কী করছেন? আর একান্তই যদি থাকতে হয়, তাহলে বাকি ক্রিকেটারদের স্ত্রীরা কোথায়?

Add Comment