মাথা কেটে ফেলার প্ল্যান হইতে পারে, সাকসেসফুল করা সম্ভব না

কয়েক বছর ধরেই চলচ্চিত্র অঙ্গনের স্থবিরতার খবর নিয়মিত আসছে গণমাধ্যমে। এ থেকে উত্তরণে সংশ্লিষ্টরা দিয়েছেন নানা পরামর্শ। এরপরও কাটছে না মন্দাবস্থা। এর নেপথ্যে শিল্পী ও কলাকুশলীদের কোন্দলকে দায়ী করেন অনেকে। বিষয়টির সঙ্গে একমত ঢাকাই ছবির আলোচিত নায়ক শাকিব খানও।

২৮ অক্টোবর বিকেলে এফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সে প্রিয়.কমের কাছে এমন অভিব্যক্তি প্রকাশ করেন ঢালিউডের ব্যবসাসফল অনেক ছবির এই নায়ক।

শামীম আহমেদ রনি নির্মিত ‘শাহেনশাহ’ ছবির শুটিংয়ের বিরতিতে বিশ্রাম নিচ্ছিলেন শাকিব। সে সময় এই প্রতিবেদক তার মুখোমুখি হন। এরপর দীর্ঘ আলাপে নিজের ক্যারিয়ার ও চলচ্চিত্রাঙ্গনের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।

চলচ্চিত্র অঙ্গনটা এখন একটা ‘ভয়ংকর’ জায়গায় রূপ নিয়েছে মন্তব্য করে শাকিব বলেন, ‘আমাদের একজন জ্যেষ্ঠ শিল্পী আর কয়েকজন জুনিয়র মিলে ইন্ডাস্ট্রির এ অবস্থা তৈরি করেছে। এখন আমাদের পুরনো যে প্রযোজকরা আছে, তারা বিনিয়োগ করতে ভয় পায়। আর নতুনরা তো আসতেই চায় না।’

একটা সময় অনেক ছবি নির্মিত হলেও গত কয়েক বছরে তা ‘আশঙ্কাজনক’ হারে কমে গেছে বলে মনে করেন শাকিব। সে জন্য ‘ভীতিকর’ পরিস্থিতিকে দায়ী করেন তিনি।

Add Comment