যৌন হয়রানি প্রসঙ্গে কী বললেন ঐশ্বরিয়া

বলিউড পাড়ায় নারীদের যৌন হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। তবে বিষয়টি নিয়ে এতদিন কেউ মুখ খুলতে চাইতেন না।

তবে সম্প্রতি অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে অভিনেত্রী তনুশ্রী দত্তের যৌন হেনস্তার অভিযোগের পর নড়েচড়ে বসেছে বলিউড। একে একে ইন্ডস্ট্রির নামী প্রযোজক থেকে শুরু করে পরিচালক ও জনপ্রিয় অভিনেতার বিরুদ্ধেও অভিনেত্রীরা যৌন হেনস্থার অভিযোগ তুলছেন।

‘হ্যাশ ট্যাগ মি টু’ ক্যাম্পেইনে হয়রানির অভিযোগে নাম জড়িয়েছে নানা পাটেকর থেকে শুরু করে অভিনেতা অলোক নাথ, সংগীতশিল্পী কৈলাশ খের, মডেল জুলফি সৈয়দ, কমেডিয়ান উৎসব চক্রবর্তী ও চলচ্চিত্র প্রযোজক গৌরাঙ্গ দোশির বিরুদ্ধেও।

সম্প্রতি যৌন হয়রানি ইস্যু নিয়ে কথা বলেছেন সাবেক বিশ্ব সুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।

‘এই দিল হ্যায় মুশকিল’ খ্যাত তারকা বলেন, যৌন হেনস্তার বিরুদ্ধে এখন যে নারীরা মুখ খুলছেন তাদের তিনি অভিবাদন জানাই। তাছাড়া যৌন হেনস্তার বিরুদ্ধের অভিযোগ সংবাদমাধ্যম এখন গুরুত্ব দিয়ে শুনতে শুরু করেছে। এটা অত্যন্ত ভাল পদক্ষেপ বলেও মনে করছি।

ঐশ্বরিয়ার দাবি, নারীদের উপর হেনস্তার ঘটনা নতুন কিছু নয়। বহুকাল ধরে এসব চলে আসছে। কিন্তু এবার নারীরা যৌন হেনস্তার বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন, তা দেখে অভিষেক পত্নীর ভালো লাগছে বলে জানান তিনি।

এদিকে ২০০২ সালে সাবেক প্রেমিক সালমান খানের বিরুদ্ধেও হেনস্তার অভিযোগ করেছিলেন ঐশ্বরিয়া। তখন এই অভিনেত্রী দাবি করেন সালমান থাকে শারীরিক ও মানসিকভাবে তাকে হেনস্তা করেছিলেন। এরপর থেকে ঐশ্বরিয়া সালমানের সঙ্গে কাজ না করার ঘোষণা দেন।

তবে যৌন হেনস্তার অভিযোগ প্রসঙ্গে সালমানকে নানা সময় প্রশ্ন করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।

Add Comment