‘২.০’র প্রকৃত বাজেট কত

‘২.০’র পোস্টার

এ বছরের অন্যতম আলোচিত সিনেমা ‘২.০’। শঙ্কর পরিচালিত সিনেমাটির বাজেট নিয়ে নানা সময় নানা অংকের পরিমাণ শোনা গিয়েছিল। তবে সিনেমাটির পক্ষ থেকে এখন পর্যন্ত নির্দিষ্ট করে বাজেটের বিষয়টি জানানো হয়নি।

সম্প্রতি প্রথমবার সিনেমাটির টিমের পক্ষ থেকে এর প্রকৃত বাজেট প্রকাশ করা হয়েছে। ‘২.০’ নির্মাণে খরচ হয়েছে ৪০০ কোটি রুপি।

সিনেমাটি সংশ্লিষ্ট সূত্র জানায়, ‘২.০’র প্রকৃত বাজেট ৪০০ কোটি রুপি। ভিএফএক্সের কোয়ালিটি খারাপ হওয়ায় পুনরায় তা করা হয়েছে। ভারতে সাধারণত সিনেমার চেয়ে থ্রিডি সিনেমা নির্মাণ অনেক বেশি ব্যয়বহুল। এই দেশে বেশিরভাগ সিনেমা ‘টু ডি’ ফর্মেটে শুট করে তা ‘থ্রি ডি’ ফর্মেটে রূপান্তর করা হয়। কিন্তু ‘২.০’ শুটিই হয়েছে ‘থ্রি ডি’ ফর্মেটে।

রজনীকান্তকে ভরতের দক্ষিণের ‘রাজা’ বলা হয়। কিন্তু হিন্দি বাজারে তার গ্রহণযোগ্যতা সে তুলনায় অনেক কম। তার সর্বশেষ সিনেমা ‘কালা’ উত্তরে খুব বাজে ব্যবসা করে। আর সেকারণেই সিনেমাটিতে অক্ষয় কুমারকে নেওয়া হয়েছে বলে জানা যায়।

এবারই প্রথম ৬৬ বছর বয়সী অভিনেতা রজনীকান্তের সঙ্গে পর্দা ভাগাভাগি করছেন অক্ষয় কুমার। ‘২.০’-এর খলচরিত্র ড. রিচার্ডস হিসেবে আছেন অক্ষয়।

এক নিরীক্ষায় ব্যর্থ হওয়ার কারণে পক্ষীমানবের মতো প্রাণীতে পরিণত হন তিনি। এরপর বিজ্ঞানী বাসীগারান ও তার সৃষ্টি রোবট চিট্টির বিরুদ্ধে চলে যান ড. রিচার্ডস। বাসীগারান ও চিট্টি উভয় চরিত্রেই আবারও দেখা যাবে সুপারস্টার রজনীকান্তকে।

রজনীকান্তের পাশাপাশি ‘২.০’তে আরও রয়েছেন ব্রিটিশ অভিনেত্রী অ্যামি জ্যাকসন, সুধাংশু পাণ্ডে ও আদিল হুসেন। ছবিটি একইসঙ্গে তামিল, তেলেগু ও হিন্দিতে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এরইমধ্যে ‘২.০’ স্যাটেলাইট স্বত্ব বিক্রয় করে ৮০ কোটি রুপি আয় করেছে। আগামী ২৯ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

Add Comment