1. admin@binodonbarta24.com : admin :
দ্বিতীয় বিয়ে করতে বিশেষ কোর্স এর ব্যবস্থা! - বিনোদন বার্তা ২৪।
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৩ অপরাহ্ন
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৩ অপরাহ্ন

দ্বিতীয় বিয়ে করতে বিশেষ কোর্স এর ব্যবস্থা!

বিনোদন বার্তা ২৪ ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৪৯

Tags: , ,

 

মধ্য প্রাচ্যের দেশগুলোতে একাধিক বিয়ের প্রচলন নতুন বিষয় নয়। সৌদি আরবে বিষয়টি যেন দেশটির সংস্কৃতিরই অংশ। বিশেষ করে সৌদি পুরুষদের মধ্যে একাধিক বিয়ের প্রবণতা বেশি দেখা যায়।

এবার তাদের জন্য বিশেষ এক কোর্সের ব্যবস্থাও করা হয়েছে।যাতে তারা প্রথমবার ভুল করলেও দ্বিতীয়বার উপযুক্ত জীবনসঙ্গী বেছে নিতে পারে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে গালফ নিউজ।

বিভিন্ন কারণে অনেকেই দ্বিতীয়বার বিবাহবন্ধনে আবদ্ধ হন। প্রথম স্ত্রীর মৃত্যু কিংবা বিবাহ বিচ্ছেদের পর আবারও বিয়ে করেন। এমনকি প্রথম স্ত্রী থাকতেও দ্বিতীয়বার বিয়ে করেন কেউ কেউ।

প্রথমবারের ভুলগুলো শুধরে নিয়ে দ্বিতীয়াবার যেন সঙ্গীকে নিয়ে সুখে শান্তিতে থাকতে পারেন সে জন্য পুরুষদের প্রশিক্ষণের আয়োজন করেছে সৌদি আরবের একটি প্রতিষ্ঠান।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবে পুরুষদের দ্বিতীয় স্ত্রী বেছে নেওয়ার দক্ষতা শেখানোর জন্য রীতিমতো একটি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল। তবে এ নিয়ে বিতর্কের সৃষ্টি হওয়ায় তা বাতিল করা হয়।

‘দ্বিতীয় স্ত্রীকে বেছে নেওয়ার দক্ষতা’ শিরোনামে ওই দুই দিনের ওই প্রশিক্ষণটি সৌদি আরবের আল-রাস গভর্নরেটে আলবীর সিভিল চ্যারিটেবল অর্গানাইজেশনের সদর দফতরে গত ১৬ ও ১৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

পরে সমালোচনার মুখে সেই কোর্স বাতিল করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। নেটিজেনরা আয়োজকদের বিরুদ্ধে বহুবিবাহ প্রথাকে উসকে দেওয়ার অভিযোগও তোলেন। পরে তোপের মুখে আয়োজকরা ওই প্রশিক্ষণ বাতিল করতে বাধ্য হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Binodonbarta24.com
Theme customize By Theme Park BD