1. admin@binodonbarta24.com : admin :
স্মৃতি জাদুঘরে থাকবে হুমায়ূনের হাতে আঁকা ছবি-লেখা স্ক্রিপ্ট - বিনোদন বার্তা ২৪।
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:০৫ অপরাহ্ন
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

স্মৃতি জাদুঘরে থাকবে হুমায়ূনের হাতে আঁকা ছবি-লেখা স্ক্রিপ্ট

নিজস্ব প্রতিবেদক।
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৫৯

Tags:

 

গাজীপুর: নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্মৃতি জাদুঘর হচ্ছে নুহাশ পল্লীতে। হুমায়ূনের নিজের আঁকা ছবি ও সিনেমা-নাটকের জন্য হাতে লেখা স্ক্রিপ্ট দিয়ে সাজানো হবে জাদুঘরটি।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে গাজীপুরের নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে তার স্ত্রী মেহের আফরোজ শাওন একথা বলেন। এ সময় হুমায়ুন ও শাওনের দুই ছেলেসহ অসংখ্য ভক্ত উপস্থিত ছিলেন।

মেহের আফরোজ শাওন বলেন, ‘হুমায়ূন আহমেদের হাতে আঁকা অনেক ছবি নিউইয়র্কের একজন ব্যক্তির কাছে আটকে ছিল। আমরা ছবিগুলো হাতে পেয়েছি।

এছাড়াও হুমায়ুন আহমেদের সন্তানদের কাছে এবং আমার কাছে কিছু ছবি আছে। এসব ছবি ও হুমায়ুন আহমেদের হাতে লেখা স্ক্রিপ্ট তার স্মৃতি জাদুঘরে রাখা হবে। ’
তিনি আরো বলেন, ‘হুমায়ূন আহমেদের স্বপ্ন ক্যান্সার হাসপাতাল করার। আমার একার পক্ষে এটা করা সম্ভব না। তার স্বপ্ন অনুযায়ী ক্যান্সার হাসপাতাল করার শক্তি অর্জন করতে পারিনি। সরকার যদি উদ্যোগ নেয় তাহলে হুমায়ূন আহমেদের সম্পদ দিতে তার পরিবার পিছপা হবে না। ’

শাওন জানান, হুমায়ূন আহমেদের আরেকটি স্বপ্ন ছিল তার গ্রামের স্কুল নিয়ে। সেটি অষ্টম শ্রেণী পর্যন্ত ছিল। এ মাসে ওই স্কুলটি এমপিওভুক্ত হয়েছে।
হুমায়ূন আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুরের নুহাশ পল্লীতে নানা আয়োজন রাখা হয়েছে। হুমায়ূন আহমেদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খতম, দোয়া মাহফিল ও এতিমদের খাওয়ানো হয়েছে।

সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা ছুটে এসে ভিড় জমায় হুমায়ূন আহমেদের নুহাশ পল্লীতে। তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অনেকে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Binodonbarta24.com
Theme customize By Theme Park BD